উপকূল সংবাদ

রামগতিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

Share with

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নের নতুন বাজারে সরকারি খাস জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আমজাদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস এবং রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন। থানা পুলিশের সদস্যগণ এ সময় আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেন।

গত বুধবার রাতে খাসজমি অবৈধ দখলমুক্ত করতে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয় এবং এক্সকেভেটরের মাধ্যমে উক্ত খাস জমিতে নির্মাণাধীন অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়ে সেখানে লাল পতাকা টানিয়ে সরকারি দখল নিশ্চিত করা হয়।

উচ্ছেদ অভিযানের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস বলেন, উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নের নতুন বাজারে সরকারি খাস জমিতে অবৈধভাবে গড়ে উঠা বিশাল ৫টি কক্ষ বিশিষ্ট পাকা মার্কেট নির্মাণ করে। অবৈধ দখলমুক্ত করতে রাতে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আমজাদ হোসেন বলেন, জেলা প্রশাসনের নির্দেশে উচ্ছেদ অভিযান পরিচালনা করে খাসজমি অবৈধ দখলমুক্ত করাই ছিল ওই উচ্ছেদ অভিযানের মূল উদ্দেশ্য। আশাকরি এ বিষয়ে সকলে আরো সচেতন হবেন।

মিসু সাহা নিক্কন/24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *