আঞ্চলিক তথ্যশীর্ষ সংবাদহাইলাইট

এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের প্রার্থীতায় পাল্টে যাচ্ছে লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচনের হিসাব নিকাশ

Share with

স্টাফ রিপোর্টার :  নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের আলোচনা ততই জমে উঠছে । সাধারন মানুষ রাজনৈতিক সামাজিক ব্যক্তিত্ব সকলের নজর উপজেলা চেয়াম্যন নির্বাচনে প্রার্থীদের ব্যক্তিত্ব এবং বৈশিষ্টের দিকে।

ভোটারদের  একটাই প্রশ্ন তারা বাধা বিগ্ন ছাড়া ভোট দিতে পারবেন কিনা ? ভোট যতই ঘনিয়ে আসছে প্রার্থীদেরকে নিয়ে চায়ের টেবিলে এবং গ্রামের দোকানে ততই চুল ছেড়া বিশ্লেষন হচ্ছে।

 সদর উপজেলার চেয়ারম্যান পদে গত ২১ই এপ্রিল অনলাইন ভিত্তিক উপজেলা চেয়ারম্যান পদে ১ম মনোনয়ন পত্র দাখিল করেন বর্তমান সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও লক্ষ্মীপুর জেলার আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব। তিনি চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা করার সাথে সাথে ভোটের মাঠে নতুন সমীকরন শুরু হয়েছে।

রাজনৈতিক বিশ্লেষক, সুশীল সমাজ ও সচেতন মহলের ধারনা সদর উপজেলা  চেয়ারম্যান নির্বাচনে এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের সাথেই মুল প্রতিদ্ধন্দিতা হবে। এ্যডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের প্রার্থীতাকে কেন্দ্র করে ভোটারদের মধ্যে ব্যাপক কৌতুহল ও আগ্রহ লক্ষ করা গেছে। কারন বিগত সময়ে উপজেলা ভাইস চেয়ারম্যন থাকা কালে তার সরব দায়িত্ব পালন তাকে সাধারন মানুষের কাছে আলোচনার কেন্দ্র বিন্দুতে নিয়ে গেছে।

লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রত্যক্ষ ভোটে এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব সাধারন সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় তার গ্রহনযোগ্যতা আরো অনেক বৃদ্ধি পেয়েছে।

তিনি ২০১৯ সালের উপজেলা নির্বাচনে বিপুল ভোটে লক্ষ্মীপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। পরবর্তীতে বাংলাদেশ উপজেলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করেছেন। এডভোকেট রহমত উল্যা বিপ্লব ১৯৭৯ইং সনের ০২ ফেব্রুয়ারী লক্ষ্মীপুর সদর উপজেলার ৯ নং উত্তর জয়পুর ইউনিয়নের উত্তর জয়পুর গ্রামের রাজবাড়ীতে জন্ম গ্রহন করেন। বাবা ছিদ্দিক উল্যা মাষ্টার পেশায় একজন শিক্ষক ছিলেন । তিনি মধ্য জয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষে পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেনী পর্যন্ত পড়াশুনা করেন। এরপর লক্ষ্মীপুর জেলা সদরের আদর্শ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ষ্টার মার্কসসহ এস.এস.সি, লক্ষ্মীপুর সরকারী কলেজ থেকে প্রথম বিভাগে এইচ.এস.সি ও স্মাতক পাশ করেন। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কুমিল্লা বোর্ডের বৃত্তি প্রাপ্ত ছাত্র ছিলেন। এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে রাষ্ট্র বিজ্ঞানে এম.এস.এস ডিগ্রী লাভ করার পর ঢাকা আইডিয়াল ল-কলেজ থেকে এলএল.বি ডিগ্রী অর্জন করেন।

একজন জনপ্রতিনিধি হিসেবে নিজর স্বার্থকে তুচ্ছজ্ঞান করে সমাজের বৃহত্তর সমস্যাসমুহ বিশেষত শিক্ষার মানোন্নয়ন, দুর্নীতি প্রতিরোধ, মাদক নির্মূল, নাগরিকসেবা নিশ্চিতসহ সাধারণ মানুষের  প্রয়োজনমুখী সমস্যার সমাধানে অব্যাহত কাজ করে যাচ্ছেন তিনি। তার বলিষ্ঠ ও গতিশীল কর্মপ্রচেষ্টায় তিনি এখন লক্ষ্মীপুরের সাধারন মানুষের কাছে ভালোবাসা ও আস্থার ব্যক্তিতে পরিণত হয়েছেন।

রাজনৈতিক কর্মকান্ড এবং আইন পেশার পাশাপাশি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে তিনি উপজেলার উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন বলে ভোটারদের অনেকেই দাবি করেছেন। তিনি তার কাজের মাধ্যমে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের সাথে গভির সম্পর্ক সৃষ্টি করেছেন বলেও তারা মনে করেন। এতে করে উপজেলার সাধারন মানুষের কাছে তার ভিন্নমাতৃক একটি গ্রহনযোগ্যতা সৃষ্টি হয়েছে।

তিনি গন্ধব্যপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা ও রতনের খিল ইসলামিয়া আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সাধারন সম্পাদক, লক্ষ্মীপুর জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য, পালপাড়া ডিএম উচ্চ বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য, বাগবাড়ী ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে দায়িত্ব পালনসহ বহু ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক ও জনহিতকর প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রয়েছেন বলে জানা গেছে।

করোনা কালীন সময়ে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের সাথে মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করে তিনি সকলের দৃষ্টি কেড়েছেন। সামাজিক, রাজনৈতিক  কর্মময় জীবনে তিনি সব সময় মানুষের কল্যানে কাজ করতে চেষ্টা করেছেন।

উচ্চ শিক্ষায় শিক্ষা গ্রহণ করার পর রাজনৈতিক সামাজিক এবং আইন পেশায় একনিষ্ঠভাবে কাজ করে তিনি সর্বস্তরে তার যোগ্যতা দেখাতে সক্ষম হয়েছেন।

সে কারনেই আগামী উপজেলা পরিষদ নির্বাচনে জনগন তাকে ঘিরে নতুন করে স্বপ্ন দেখছেন। সদর উপজেলার প্রান্তিক মানুষের সাথে আলোচনায় জানা যায় আলোচিত প্রার্থীদের মধ্যে শিক্ষাগত যোগ্যতা, সামাজিকতা প্রচার বিহীন সেবামুলক কর্মকান্ডের কারনে ভোটের মাঠে এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব অনেকদুর এগিয়ে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *