রাজনীতি

বীর মুক্তিযোদ্ধার দখলীয় সম্পত্তিতে জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ

Share with

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর রমিজ ইউনিয়নের চর মেহার এলাকার বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিনের দখলীয় জমিতে গ্রামের প্রভাবশালীরা জোরপূর্বক নির্মাণ করছেন রাস্তা।

রাস্তা নির্মানে বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন বাধা প্রদান করলে স্থানীয় প্রভাবশালীরা তাকে মারপিট করেন বলে তিনি অভিযোগ করেন। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ওসি বরাবর অভিযোগ দায়ের করেন। এরআগে তিনি ৯৯৯ এ ফোন করলে পুলিশ এসে কাজ বন্ধ করে দেন বলে তিনি জানান।

মঙ্গলবার (২৮মে) রাতের অন্ধকারে উপজেলার চর রমিজ ইউনিয়নের চর মেহার গ্রামে ভেকু মেশিন দিয়ে ওই মাটির রাস্তা তৈরির কাজ শরু করে।

স্থানীয় লোকজন জানান, বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিনের দখলীয় জমিতে কয়েকটি বাড়ির চলাচলের সুবিধার জন্য এবং ভোটের আশায় গ্রামের প্রভাবশালীরা ফসলী জমির মধ্য দিয়ে রাস্তা জোরপূর্বক নির্মাণে দৃঢ়প্রতিজ্ঞ।

বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন অভিযোগ করে বলেন, দখলীয় জমিতে গ্রামের প্রভাবশালী ফরহান উদ্দিন কোহেল রাতের অন্ধকারে অবৈধভাবে চাষের জমিতে রাস্তা নির্মানের কাজ শুরু করে। আমি বাধা দিলে আমাকে মারধর করে। পরে আমি ৯৯৯ ফোন করলে পুলিশ এসে কাজ বন্ধ করে দেন। কিন্তু ভোর রাতে পুনরায় কাজ শুরু করে। এখানে রাস্তার জন্য কোন প্রকল্প আছে কিনা তা আমার জানা নেই। কেননা উপজেলা নির্বাচনে আমি সোহেল চেয়ারম্যানের ভোট করিনি, আমি করেছি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদের ভোট। তাই সোহেল চেয়ারম্যানের ছোটভাই কোহেল রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে এ কর্মকাণ্ড করে। এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে নির্মান কাজটি বন্ধের দাবী ও সঠিক বিচার দাবী করছি।

এ বিষয়ে অভিযুক্ত ফরহান উদ্দিন কোহেলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি।

চর রমিজ ইউনিয়নের চেয়ারম্যান মুজাহিদুল ইসলাম দিদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে রাস্তা নির্মাণ বন্ধ আছে বলে উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *