আঞ্চলিক তথ্যউপকূল সংবাদজাতীয়রাজনীতিসারাদেশহাইলাইট

ঘূর্ণিঝড় রেমালের কারণে বন্ধ হওয়ালালমোহন-তজুমদ্দিনে ভোট আজ

Share with

ভোলা প্রতিনিধি: ঘূর্ণিঝড় রেমালের কারণে তৃতীয় ধাপে বন্ধ হওয়া ভোলার দুই উপজেলা লালমোহন ও তজুমদ্দিনে উপ-জেলা পরিষদ নির্বাচন আজ রোববার অনুষ্ঠিত হচ্ছে।

এই দুই উপজেলায় মোট প্রার্থী ২৩ জন, এদের মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুই উপজেলার ১১৯টি ভোটকেন্দ্রে তিন লাখ ৬৫ হাজার ২৩০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। লালমোহন উপজেলা মোট প্রার্থী ১৩ জন এদর মধ্যে চেয়ারম্যান পদে  ৭ জন , ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একটি পৌরসভা ও নয়টি ইউনিয়ন নিয়ে গঠিত লালমোহন উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৩৪ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৮ হাজার ৫৫৪ এবং নারী ভোটার সংখ্যা ১ লাখ ২৪ হাজার ৪৭৮ জন।৮৩টি কেন্দ্রের ৬৪৩টি কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

তজুমদ্দিন উপজেলায় মোট প্রার্থী হচ্ছে ১৩ জন। চেয়ারম্যান পদে ৪ জন। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন নির্বাচনে অংশ গ্রহন করেছেন।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩ হাজার ৩ শত ৮৮ জন। পুরুষ ৫৩ হাজার ৭ শত ৪০জন। নারী ৪৯ হাজার ৬ শত ৪৮ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন বলেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের  আমাদের সব প্রস্তুতি রয়েছে । ৫স্তরের নিরাপত্তার ব্যবস্থা র মধ্য দিয়ে  ভোগ্রহন চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *